বর্ষণ মুখর এক জোছনার আকাশ...
কবি মনে নীল কষ্টের দীর্ঘশ্বাস...
শতরূপার নেই কবির প্রতি কোনো বিশ্বাস...,
তবুও অনন্ত কাল কবিতা লেখা কবির অভ্যাস...


আজও মনে পরে সেই কবিতা না লেখা অশান্ত দিন রাত..,
শতরুপা তোর সাথে কাটানো সেই সুখ ময় প্রভাত...
তুই যেনো আজ শুধু স্মৃতি...
কাল্পনিক উদ্দীপকের না লেখা বিবৃতি...
যেন হাজার বছর আগে তুই রাঙ্গিয়ে ছিলি আমার জীবন..,
তোকে হারায়ে দু'চোখে বারো মাস ঝরে শ্রাবণ..
শতরূপা,শতাব্দীরও পালাবদলে আমি তোর অচেনা...
কেন তবু ভুল করেও মন তোকে ভোলেনা...
সারা বেলা সজীবতা তোর জন্যে কামনা....


©-সাদা কাঁক
৪ আশ্বিন,১৪২০.


উৎসর্গ:-বরাবরের মতো আমার নিসু(যার জন্যে লিখি)শতরূপা কে...