চোখে দেখা মানুষ গুলো,,,
এই জীবিত...হঠাৎ লাশ... !
দেখে হঠাৎ লাগে অবাক....,
কখন যেন হয় মোর জীবন বিনাশ...
আমিও এমন হঠাৎ করে,
চলে গেলাম কেমন হল... !
কোনো একদিন চলে যাবো ...
সেই ভাবনায় লাগছেনা ভালো...
মোর নেই কোনো ভালো..
মরার পরে দু'কুল কালো...
সময় কেমন নির্বাক লাগে,
বিভ্রমে ছিলাম এমন লাগেনি আগে...
ভুল দুনিয়া,ভুল গ্রহ....,
মরিলে ভাই নিথর দেহ....
দুনিয়ার এই মায়াজাল ছিড়ে,
মরন নিয়ে যায় অচিন পুরে...
জীবনের হারাম সৈনিকেরা..,
সাবধান.....!!!
ওপাড় যন্ত্রনা ঘেরা...
হারামে ছার চলাফেরা,
স্বর্গে আছে অপ্সরীরা....


©-সাদা কাঁক
১৪ আশ্বিন,১৪২০.


উৎসর্গ:- প্রিয় পাঠক তোমাকে....