সু-নিপুণা...
"গভীরের ভূতলে,সমুদ্রের জ্বলে"সবখানে খুঁজেছি আমি...


হারালে কোন অজানায় আমার অচেনায় তোমায় নাপেয়ে বেড়েছে পাগলামি..


আশা ছিলো সুখের সংসার বাঁধবো তোমায় নিয়ে কোনো ভিন গ্রহে..


নিরাশায় ডুবেছি আশা যেন আড়ালেই রয়ে গেল সবার অজান্তে গোপনে...


এই মুহূর্ত জানে...


আমি তোমায় ভালবাসি ঠিক সেই আগের মতই..


জানিনা কোন অভিমানে আজ তোমার-আমার দূরত্ব এতই..


নির্বাক আমি,নিষ্ঠুর তুমি...


হয়তো তোমার হৃদয় কোনো কঠিন পাথরে গড়া..


তোমার সে হৃদয় বোঝা বড় দায় আজও বুঝলাম না শুধু ভেবে ভেবে দিশেহারা...


কেন শুধু সেসময়ে ক্ষণিক ভালবেসে চলে গেলে আর ফিরলেনা..


যাবার বেলায় বলে গেলেনা..


এমন আর কতো দিন রাত কাঁদাবে আমায় জানিনা...


সু-নিপুণা...,


অনেক ভালো থেকো শেষ-মেশ সেই একই কামনা..


©-সাদা কাঁক
২১আশ্বিন,১৪২০.


»উৎসর্গ:- বরাবরের মতো আমার নিসু সু-নিপুনাকে।


»তার স্মৃতিতেই আমার যতো কাব্য রচনার বিফল চেষ্টা..