মো. সুমন মিয়া

মো. সুমন মিয়া
জন্ম তারিখ ১২ অক্টোবর ১৯৮৮
জন্মস্থান Dhaka, Bangladesh
বর্তমান নিবাস কুমিল্লা, বাংলাদেশ
পেশা চাকুরী
শিক্ষাগত যোগ্যতা এমএড (আই ই আর), ঢাবি
সামাজিক মাধ্যম Facebook  

১৯৮৮ সালের ১২ অক্টোবর কুমিল্লা জেলার চান্দিনা থানার শুহিলপুর গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। পিতা: মৃত মকবুল হোসেন, মাতা: আনোয়ারা বেগম। ইংরেজী সাহিত্যে স্নাতক, ব্যবসায় প্রশাসনে স্নাতকোত্তর (এমবিএ) এবং ঢাকা বিশ্ববিদ্যালয় (আইবিএ) থেকে মানব সম্পদ ব্যবস্থাপনায় উচ্চতর ডিগ্রী অর্জন করেন। তিনি বাংলাদেশ স্কাউট এর ‘৭ম বাংলাদেশ ও ৪র্থ সার্ক জাম্বুরী ২০০৪ ইং’ এ মেম্বার অব ইয়ুথ পার্লামেন্ট নির্বচিত হন। শিক্ষাজীবন থেকেই লেখালেখির হাতেখড়ি। ২০১৬ সালে ঢাকাস্থ চান্দিনা ছাত্রকল্যাণ সমিতির সাহিত্য ও প্রকাশনা সম্পাদক নির্বাচিত হন এবং ‘চান্দিনা দর্পণ’ নামক বাৎসরিক সাহিত্য ম্যাগাজিন সম্পাদনা করেন। তার লেখা ‘গহীনে শব্দ’ ও ‘মনের দেয়ালে আঁকা’ কাব্যগ্রন্থ এবং উপন্যাস ‘ভার্সিটি চান্স’ পাঠক সমাধৃত হয় এবং ব্যাপক প্রশংসা কুড়ায়। সাহিত্যে বিশেষ অবদানের জন্য ডাক বাংলা সাহিত্য একাডেমী, বর্ণমালা সাহিত্য পরিষদ, ঢাকা সাহিত্য কেন্দ্র, কুমিল্লা কবি পরিষদ, বনানী সাহিত্য পরিষদ কতৃর্ক সাহিত্য সম্মাননা অর্জন করেন। তাছাড়া নব সাহিত্য প্রকাশনী থেকে বেস্ট সেলার এওয়ার্ড অর্জন করেন।

মো. সুমন মিয়া ১ বছর ৬ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মো. সুমন মিয়া-এর ৩টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১৯/১০
৪/১০
৬/১০

এখানে মো. সুমন মিয়া-এর ১টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
৪/১০