সুপ্রিয় কুমার চক্রবর্তী

সুপ্রিয় কুমার চক্রবর্তী
জন্ম তারিখ ১৮ ফেব্রুয়ারি ১৯৭০
জন্মস্থান ময়মনসিংহ, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা , বাংলাদেশ
পেশা ব্যবসা
শিক্ষাগত যোগ্যতা এমবিএ
সামাজিক মাধ্যম Facebook   Twitter   LinkedIn  

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৩ সালে গ্র্যাজুয়েশন শেষ করে রুশ দূতাবাসে প্রধান শিক্ষা কর্মকর্তা হিসেবে বারো বছর চাকুরী | সেই ফাঁকে প্রাইম ইউনিভার্সিটিতে এমবিএ সমাপন | লেখালেখির প্রতি ঝোঁক ক্লাস নাইন থেকেই | এ'পর্যন্ত্য আমার চারটি বই বেরিয়েছে ( আপন আলয়, আপন খেয়াল, আপন ভুবন , আপন ভাবনা ) , দেশের সকল দৈনিক পত্রিকায়, ম্যাগাজিনে আমার লেখা নিবন্ধ , প্রবন্ধ , গল্প রয়েছে একশোর বেশী হবে | আমেরিকার ফোর্বস ম্যাগাজিনে রয়েছে আমার দীর্ঘ সাক্ষাৎকার | বর্তমানে আমি আমার নিজের ব্যবসা প্রতিষ্ঠান শা এসোসিয়েটসে প্রধান নির্বাহী হিসেবে কর্মরত আছি | এ'পর্যন্ত্য আমি বিশ্বের ছত্রিশটি দেশ ঘুরেছি | বাগান করা আমার অন্যতম শখ | আমি ময়মনসিংহের ছেলে | ৮ই ফাল্গুন আমার জন্ম | প্রকৃতির সাথে আমার খাঁটি বন্ধুত্ব | আমি বাংলাদেশকে মন-প্রাণ দিয়ে ভালবাসি | নিজ ধর্ম আর নিজ মাতৃভূমিকে অস্বীকার করে ত্যাগ করে অন্য কোনো ধর্মে দীক্ষিত হওয়া কিংবা বসবাস করা আমার কাছে মনে হয় নরকের কীট হয়ে সেকেন্ড ক্লাস সিটিজেন হয়ে আজীবন ধুঁকে ধুঁকে বেঁচে থাকা ! এমন বাঁচার দরকার নাই !

সুপ্রিয় কুমার চক্রবর্তী ৮ বছর ৮ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে সুপ্রিয় কুমার চক্রবর্তী -এর ৩৭টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৩০/৩
৮/৩
৩০/১
১১/৮
১১/৬
৩০/৫
২৩/৫
১/৪
২০/১০
৮/৪
১৭/৯
২৮/৪
২৩/১২
১২/১০
২১/৭
২৬/৬
১/৬
১১/৫
৩০/৪
২৯/৪
২৮/৪
২৬/১১
২৩/১১
১৩/৬
৪/৬
১১/৩
১০/২
৭/২
২/২
১৩/৯
১০/৭
১২/৪
২/১০
১/১০
২৯/৯
২৮/৯
২৭/৯

এখানে সুপ্রিয় কুমার চক্রবর্তী -এর ৩টি কবিতার বই পাবেন।

আপন আলয় আপন আলয়

প্রকাশনী: মহাকাল
আপন কাব্য আপন কাব্য

প্রকাশনী: শা পাবলিকেশন্স
আপন খেয়াল আপন খেয়াল

প্রকাশনী: আবিষ্কার

তারুণ্যের ব্লগ

সুপ্রিয় কুমার চক্রবর্তী তারুণ্য ব্লগে এপর্যন্ত ১১টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১০টি লেখার লিঙ্ক নিচে পাবেন।