‌‌‍‌কে যায় চ্ন্দননগর? /ওখানে কি এক  চারচ্ আছে /আছে সেই স্বপ্নপাথর?/এখনও কি ঘন ঝোপ আছে/আছে করবীর মালা?/এখনওকি সেখানে জ্বলে--/ওলড্ মংক আর/হাইলাইটে ডুবন্ত সূরযের জলের মায়া?/এখনও কি সব লোকালট্রেন/রবিবার/ছুটে যায় কুয়াশায়/চন্দননগর---/এখনওকি পড়ে থাকে চারচের পাশে/বাসি করবীর মালা,পুরোনো কন্দম /আর দোমরানো /মেয়ে মানুষের হাসি?