মনের ডালে বাস করে এক
হৃষ্টপুষ্ট
অন্নপুষ্ট


ঋতুভেদের একাল সেকাল
জানেই না সে
মানেই না সে


একটু কেবল আহার পেলেই
পুচ্ছ নাড়ে
পুচ্ছ নাড়ে


অনন্ত নয় একটা জীবন
অল্প জানুন
নিয়মকানুন


মনের ডালে আজই আনুন
হৃষ্টপুষ্ট
অন্নপুষ্ট


এই জীবনের সব আকাশে
ডাকুক কুহু
মূহুর্মূহু. . . . . .