সারারাত শুয়েছিলাম তোমার সঙ্গে
সারারাত.........
শয্যা বলতেও শুধু আমি আর তুমি
আকাশের মহাকাব্য তারারাও বাহূল্য তখন
-এতো আকাশ আর নক্ষত্র তখন আমাদের প্রাণে!
আমরা তখন নির্বিকার,
মগ্ন;
থেকে থেকে কখনও বাউল সুর;
ভাটিয়ালি
অথবা লালন...
গান গেয়েছি অফুরন্ত
গান তুলেছি শরীর জুড়ে
গান ভরেছি অন্তরে,ইন্দ্রিয়ে।
অপরূপ আলো সেই গানে গানে নেচে উঠেছিল...
পৃথিবীর মানচিত্র ক্রমাগত ভেঙে যাচ্ছিল...
পাহাড়ের হিমবাহ অস্থির মেঘের সাথে সাথে
                        গলনাঙ্কে নামতে পারছিল না।
তারপর.........
                  অতঃপর.........
                                    শেষে..........
ভোরের আলোর সাথে হাওয়া হয়ে দূরে চলে গেলে...