*********
বৃষ্টি বাদল মেঘ পেরিয়ে তোমার কাছে আসা
একটু তোমার সঙ্গ মিলবে এই-টুকুনই আশা
তুমি আছো কৈ ?


মেঘের পরে মেঘ জমে যায়, বাদল ঘনঘোর
বিকেল গড়ায়, রাত পেরিয়ে এখন নিশিভোর
বুক-চাতালে হৈ হৈ !


শংখনদীর তীরে এসে আটকে আছে নিঝুম তরী
ফুলেরা সব দল বেঁধেছে সাজবে সবে আকাশপরী
রঙের বাহার কই ?


তোমায় খুঁজে মরি সারাবেলা - এ পাড়া- ও পাড়ায়
যে খোঁজে না চায় না ফিরে - সেই কি তোমায় পায়
বৃন্দাবনের সই !!