বাবা মা ভাই বোনের চোখের সামনেই
ঘর থেকে টেনে হিঁচড়ে বের করে নিয়ে এলে
বাড়ীর বাইরে, তারপর এলোপাথারি চাপাতির কোপ
অপরাধ কি? অনলাইন ব্লগে সে উগড়ে
                         দিয়েছে কিছু চাপা ক্ষোভ

ওরা কারা ঘরে ঘরে আজো হতচ্ছাড়া
চাপাতি, একনলা নিয়ে দেয় হানা, ওরা কারা
বুদ্ধিজীবী হত্যার আদলে মাতে পাশবিক উল্লাসে
মত প্রকাশের স্বাধীনতার টুঁটি চেপে ধরে,
                     তকীর লাশ নদীতে ভাসে

ওরা স্বাধীনতার পরাজিত শকুন
মুখোশ পাল্টে বিষধর সর্পের ভূমিকায় এখন
বেদেনী মোসাহেবা ওদের পরিচর্যার নিয়েছে ভার
দুগ্ধ দিয়ে পোষে এই কালসাপ
             গোপন ষড়যন্ত্র ভাগাভাগি ক্ষমতার ।

স্বাধীনতার প্রজন্ম আজ জেগে ওঠো গর্জে ওঠো
কালসাপের মুখে ঢেলে দাও এবেলা
                    নাইট্রিক এসিডের কৌটো ।।


               ~~~<।।>~~~