~~<~>~~



পা রেখেছো জলে
বুকে আগুন জ্বলে

হাত রেখেছ ফুলে
মৌবনে কে দুলে

মুখেই রাখো সর্প
শরীর জুড়ে  দর্প

অহং পূর্ণ এই মন
মিথ্যে ভরা জীবন

হিংসে মনের ভেতর
কে আপন আর পর

ধর্ম মানে ছোবলমারা
অসভ্য সব হতচ্ছাড়া

কে যাবে যাক জলে
মানুষ বিষে সমূদ্রও
         যায় জ্বলে ।।


  ~~<~>~~