স্বপঞ্জয় চৌধুরী

স্বপঞ্জয় চৌধুরী
জন্মস্থান মাদারীপুর, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ।
পেশা প্রভাষক, হিসাববিজ্ঞান বিভাগ, সাউথ পয়েন্ট কলেজ।
শিক্ষাগত যোগ্যতা এমবিএস( হিসাববিজ্ঞান)

স্বপঞ্জয় চৌধুরী। জন্ম ১৯৮৪ সালে ৬ জুন। বর্তমানে হিসাব বিজ্ঞান বিষয়ের প্রভাষক হিসেবে সাউথ পয়েন্ট কলেজে কর্মরত আছেন। ইতিপূর্বে কাজ করেছেন বিশ্বসাহিত্য কেন্দ্রে এ্যসিসট্যান্ট কো-অর্ডিনেটর পদে। এছাড়াও তিনি বিভিন্ন সময় খন্ডকালীণ সাংবাদিকতা ও সম্পাদনার কাজে বিভিন্ন সাপ্তাহিক ও জাতীয় দৈনিক পত্রিকায় কর্মরত ছিলেন। কবিতার পাশাপাশি গল্প, প্রবন্ধ, ছড়া, চিত্রনাট্য,অনুবাদ, গানসহ সাহিত্যের সকল শাখায় রয়েছে তার পদচারণা। প্রকাশিত গ্রন্থসমূহ : কাব্যগ্রন্থ : পতঙ্গ বিলাসী রাষ্ট্রপ্রেম(২০১১, সাহিত্যদেশ প্রকাশনী) গল্পগ্রন্থ : জলপিপিদের বসতবাড়ি(২০১৩, পূর্বা প্রকাশনী) কাব্যগ্রন্থ : কালযাত্রার স্নিগ্ধ ফসিল(২০১৬, শব্দসাঁকো, কলকাতা) কাব্যগ্রন্থ- একুশের ছড়া-কবিতা সংকলন(নালন্দা পাবলিকেসন্স-২০০৮, সম্পাদনা নাসের মাহমুদ) কাব্যগ্রন্থ- মুক্তিযুদ্ধের ছড়া-কবিতা((নালন্দা পাবলিকেসন্স-২০০৯, সম্পাদনা, আহসান মালেক) কাব্যগ্রন্থ-(রঙিন মেঘের দিন, সম্পাদনা বাদল সাহা শোভন, পূর্বা প্রকাশন-২০১২) লিখেছেন বিভিন্ন দেশী বিদেশী লিটল ম্যাগে।

স্বপঞ্জয় চৌধুরী ১০ বছর ৮ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে স্বপঞ্জয় চৌধুরী-এর ১০৭টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৮/৬
২/৬
২৩/৫
২১/৫
২০/৫
৫/৫
৩০/৪
২৪/৪
২৩/৪
২১/৪
১৮/৪
১৫/৪
১৪/৪
১১/৪
৭/৪
২৫/৩
২৭/২
১৪/২
১৪/২
৪/২
৬/১
২৩/১১
২৫/১০
৭/১০
৫/১০
২৮/৯
২৭/৯
২৫/৮
১৩/৮
৩১/৭
৩০/৫
১২/৫
৯/৫
৭/৩
২৪/২
২২/২
১/২
২৬/১
১৪/১
১৩/১
২/১
১৬/১২
১৯/১০
১৩/১০
৬/১০
২৪/৯
৯/১০
২৪/৯
৪/৯
২৪/৮

তারুণ্যের ব্লগ

স্বপঞ্জয় চৌধুরী তারুণ্য ব্লগে এপর্যন্ত ১৪টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১০টি লেখার লিঙ্ক নিচে পাবেন।