চলছে দেশে এখন আবার লকডাউন কঠোর,
বিধি মেনে কেউ যেন ঘপ্ম্বর হতে না হয় বাহির।
দোকান খুলে চোর-পুলিশ খেলবো না আর,
বুঝতে হবে নিজের ভালো আমাদের সবার।
সবাই এক সাথে করোনা করবো মোকাবেলা,
আবার কালীগঞ্জে জমবে যে প্রাণের ঐ মেলা।
সবাই স্বাস্থ্যবিধি মেনে ধৈর্য্য যদি একটু ধরি,
মানবের এ জীবন স্বাচ্ছন্দে যাবে যে ভরি।।