সাইয়িদ রফিকুল হক

সাইয়িদ রফিকুল হক
জন্মস্থান ঢাকা, বাংলাদেশ।
বর্তমান নিবাস মিরপুর, ঢাকা, বাংলাদেশ।
পেশা শিক্ষকতা
শিক্ষাগত যোগ্যতা এমফিল

সাইয়িদ রফিকুল হক একজন সাহিত্যসেবী, গ্রন্থপ্রেমিক ও রাজনীতি-সচেতন মানুষ। বাংলাদেশ, বাংলাভাষা ও বাংলাসাহিত্য তাঁর কাছে সবসময় প্রিয়, এবং এই তিনটি তাঁর কাছে চিরদিন পবিত্র শব্দ। ধর্মবিশ্বাসে তিনি ত্বরীকতপন্থী সুন্নীমুসলমান। আর জীবনের সর্বক্ষেত্রে তিনি একজন পুরাপুরি আস্তিক। তিনি জন্মসূত্রে বাংলাদেশের নাগরিক। আর পেশায় একজন শিক্ষক। সাহিত্যচর্চা: মূলত তিনি কবি, লেখক ও ঔপন্যাসিক। পনেরো বছর বয়সে কবিতা লেখার মাধ্যমে তিনি সাহিত্যচর্চা শুরু করেন। বর্তমানে তাঁর লেখা আধুনিক-ব্লগগুলোতে প্রকাশিত হচ্ছে। এজন্য তিনি ব্লগগুলোর কাছে চিরকৃতজ্ঞ। তিনি বাস্তববাদী লেখক। তাঁর লেখার বিষয়: কবিতা, ছোটগল্প, প্রবন্ধ, উপন্যাস ইত্যাদি। শিক্ষা: তিনি নিজেকে সবসময় একজন স্বশিক্ষিত মনে করেন। বর্তমানে তিনি বাংলাভাষা ও সাহিত্যবিষয়ক উচ্চতর গবেষণাকর্মে নিয়োজিত। জন্মস্থান: তাঁর জন্ম ঢাকার পূর্ব-রাজাবাজারে। তাঁর জীবনের লক্ষ্য: লেখালেখির মাধ্যমে আমৃত্যু দেশ, মানুষ আর মানবতার পক্ষে কাজ করা। সাইয়িদ রফিকুল হক ১ বছর ৫ মাস হলো বাংলা-কবিতায় আছেন।

সাইয়িদ রফিকুল হক ৭ বছর ১০ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে সাইয়িদ রফিকুল হক-এর ৫৫৫টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৫/১
১/১২
৩০/১১
১২/৬
৭/৩
৪/৩
১৫/২
১৪/২
২৭/১
১৩/১২
১২/১২
৪/১২
১০/১১
৯/১১
৪/১১
৩/১১
৩০/১০
২৮/১০
২৬/১০
২৪/১০
২১/১০
২০/১০
১৯/১০
১৮/১০
১৭/১০
১২/১০
১১/১০
২২/৯
১৮/৯
১৬/৯
১২/৯
২৩/৮
২০/৮
১৭/৮
৮/৮
৪/৮
১/৮
২৮/৭
২৫/৭
২৪/৭
২৩/৭
২২/৭
২১/৭
১৪/৭
১০/৭
৯/৭
৮/৭
২৬/৬
২০/৬
১৫/৬

এখানে সাইয়িদ রফিকুল হক-এর ৫টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
৩/৫
২৬/৪
২৮/৬
২৩/৬
২১/৬

তারুণ্যের ব্লগ

সাইয়িদ রফিকুল হক তারুণ্য ব্লগে এপর্যন্ত ১৮০৭টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১০টি লেখার লিঙ্ক নিচে পাবেন।