ঢেউ দিয়ে চলে গেলি,
রেখে গেলি তীরের বুকে ছোট ছোট নুড়ি পাথর,
জীবনে ঢেউ প্রতিবার আসে আবার ফিরে যায়
শুধু নুড়ি পাথর গুলি স্তম্ভ আকারে সঞ্চিত হয় ;
চোরাবালিতে আমি গেছি ডুবে
কিন্তু তুই কেন ছুটি নিলি?
এখোনো রয়েছে অনেক পড়া বাকি,
একা বসে আমি পড়ি
শুধু রেখে গেলি তীরের বুকে
ছোট ছোটো নুড়ি পাথর গুলি........