তোমার দৃষ্টির অন্তরালে
আমার সৃষ্টির পথরেখা ।
গোপনে রেখেছো যে প্রেম
তারই রং তুলিতে আমার হৃদয় পটে ছবি আকি ।
তোমার উপেহ্মা আমার সন্নিকটে
আবিষ্কার করেছে কবিতার মায়াপ্রপঞ্চ ।
একাকীত্ব গুমরে মরে সহস্র
ঘুমের মধ্যেও ছটফট করে শরীর ।
তখোন তুমি ডেকে বলো
কাপুরুষ !
এই কি তোমার প্রেম?
বিচিত্র অনুশোচনায় আমি চুপ করে থাকি ।