দু-হাতে রক্তের দাগ,
ভিজে পোষাকে উষ্ণতা খেলা করে ।
সামনে ও কে ঘুমিয়ে,
ভয়ে চুপ করে আছে?
অন্ধকারে, দু একটা ঝিঝি পোকার ডাক
চাঁদটা মকডালে, এখোন ভাঙেনি ঘুম ।
বড় মায়াময় মুখ, ভালোবাসা,
কেঁদে ছিল অনেক, চিৎকার করেছিল ;
বিকৃত হাসি হেসে লুকিয়ে দিলাম ।
এখোন, কে খুজে পাবে তাকে?
মুছে নিয়েছি সব রক্তের দাগ,
পশুটা ধীরে ধীরে বড় হয়ে উঠেছে অনেক............