ও গরীবের মেয়ে ।
চোখ দুটি রুপলি আংটির উপর কালো হিরে ,
হাসি সূর্যডোবা চাঁদ ,
হেয়ালী মেশানো কথা ,
আলতা মাখা পায়ে ।
সবে ফোঁটা জুই এর কুঁড়ি ।
যথোন সামনে আসে আমিও বোকা?
জুই সে জুই ই
অন্য নামে চিনতে গেলে রুপ যায় বদলে ।
হোক গরীব
হোক নীচু
আমি তাকে গোলাপি বলেই জানি ।