নগ্নতা যদি আধুনিক রীতি হয়
তবে কুকুর, বেড়াল বাদ যাবে কেন ?


জয়, নগ্ন আধুনিকতার জয়।


যদি অর্ধনগ্ন, উলঙ্গ নর-নারী দেহকে শ্লীল বলো
তবে অশ্লীল বেচারার উপোষ থাকতে হবে যে।


জয়, নগ্ন আধুনিকতার জয়।


আলোচনা সভার টেবিলের চাপড়ে
আমিও আজ নগ্ন, আধুনিকও বটে।


জয়, নগ্ন আধুনিকতার জয়।