প্রোমোশনের আশায় বস্-এর রুমে
আড়াই হাত মানুষের ক্লান্তি ।
মায়ের অসুখ, ভাই এর পড়াশোনা ।
নিষিদ্ধপল্লী, নাইট ডিউটি ।
পোড়া মুখে দীর্ঘশ্বাস,
নিজেকে বাঁচাতে
প্রিন্সেপঘাটের বাতাসা চিবোনো ।
বৃষ্টিতে ভেজা বুক
শূন্যতা খুঁজে বেড়ায় ।