কঙ্কণা, চেয়ে দেখো প্রেমময় পৃথিবীর রুপ
কেমন শূন্য লাগে তোমাকে ছাড়া ।
এপাড়ে দাড়িয়ে,
নদীর ওপাড়ের স্বপ্ন আমি দেখিনা ,
দেখি তোমার চুলের ঘন কালো মেঘের ভেতর
বৈশাখের পুনর্ভাস ।
ধান কাটা শেষ,
নবান্ন এনেছো ঘরে ।
মোমের সুঁতোয় বাঁধা স্বপ্ন,
আমাদের ভালোবাসা ।
প্রশান্ত মহাসাগরের বুকে দাড়িয়ে
চাঁদের উচ্চতা মাপতে আমি চাইনা ।
জীর্ণ কুটিরের ধ্রুবতারা, তুমিই আমার ঐশ্বর্য ।