কঙ্কণা ,
বুকের ভেতরেও একটা বুক থাকে
তাকে ভালোবাসা বলা যায় না ।

যেতে যেতে যে নদী হারায় গতি পথ
তার কাছে পেতে পারো জীবনের সংলাপ ।


এ কথা সত্যি , কেউ কথা রাখেনা
তবু তো মানুষ কথা দেয়
বুকে হাত রেখে , হাতে হাত রেখে ।


বুকের ভেতরে যে বুক থাকে
তাকে সত্যিই ভালোবাসা বলা যায় ?


দাম্পত্য প্রেমের স্বপ্ন ;
সেতো সুদূর হিরোসিমা - নাগাসাকি'র
বিষ্ফোড়নে চাঁপা পড়ে গেছে ।


কঙ্কণা ,
ভাবা যায় অনেক কিছু
ভাবানো হয় অনেক কিছু
শুধু সত্যিটা নোনা জলে শরীর ধুতে ব্যস্ত ।