এক আলোক বর্ষ ধরে খুজেছি তোমাকে
চলতে চলতে বিদুর হয়েছে শরীর
জোনাকির আলোয় কাটিয়েছি কত রাত ।

পাইনি খুঁজে সেই চেনা পুঁথি
যাতে লেখা ছিল
মনিকর্ণিকার ইতিহাস গাঁথা মুক্ত মালা ।

ভোরের কাঁকের মতো করেছি আর্তনাদ
তবু কোনো প্রতিধ্বনি ধ্বনিত হয়নি আজও ।