সুপ্রিয় কবি বন্ধুরা,
      আশা করি ঈশ্বরের কৃপায় সকলেই ভালো আছেন। পড়ন্ত শীতের আমেজ নিয়ে অতিথি আলাপনে সকলকেই জানাই একরাশ শুভেচ্ছা। আসন্ন বসন্তের রঙ সকলের হৃদয়ে  রাঙিয়ে দিক এই সুন্দর প্রকৃতি। কাব্য প্রেমী বন্ধুরা, আসুন আমরা একটু অন্য স্বাদে অন্য ভাবে দোলা দিই নিজেদের। এই আসরের কবিদের মধ্যে থেকে আজ আমাদের মাঝে পেয়েছি আমাদের সকলের প্রিয় কবি কামরুন  নাহার রুনুকে। আসুন তাকে আমরা আদ্যোপান্ত জেনে নিই আমাদের নিজেদের মতো করেই। আপন করে নিই তার সাত-পাঁচ জেনে শুনে।


১. নমষ্কার দিদি। কেমন আছেন?


২. প্রিয় কবি, আপনি কোথায় থাকেন? কেন?


৩. আপনার জন্ম ভূমি? আপনার বাড়িতে কে কে আছেন?


৪. প্রিয় কবি,এবারে জানতে চাইবো এই অনুষ্ঠান আপনার কেমন লাগছে? এই অনুষ্ঠানের উন্নতিকল্পে আপনার পরামর্শ চাই।


৫. আপনার কাব্য প্রেমের কথা আমরা সকলেই জানি। কিন্তু কেন এই কবিতাসক্তি?


৬. কবিতা লেখার ক্ষেত্রে আপনার জীবনের সেরা স্মরণীয় ঘটনা কি? আমাদের সঙ্গে শেয়ার করবেন কি?


৭. প্রিয় কবি, আধুনিক কবিতা বলতে আপনি কী বুঝেন? এই আসরে রচিত সব কবিতাই কি আধুনিক কবিতা? আপনি কি বলেন?


৮. কবিতাতে কখনো কখনো কথোপকথন লক্ষ্য করা যায়। সে ক্ষেত্রে তার উপস্থাপন কি রকম হওয়া উচিত?


৯. কবিতায় নাটকীয়তাকে আপনি কিভাবে দেখেন?


১০. বর্তমানে আমাদের আসরে কিছু কিছু কবিতা দেখা যায়, যেখানে বেশ কঠিক কঠিন শব্দ ব্যবহৃত হয়,যা সাধারণ পাঠকের মাথার উপর দিয়ে যায়। সঠিক ভাবে বুঝতে পারা যায় না। কঠিন শব্দ কী কবিতাকে ভারী করে তোলে? আপনি কি মনে করেন?


১১. কবিতাতে কি কোন মেসেজ থাকা কি বাঞ্ছনীয়? আপনার কবি মন কি বলে?


১২. কবি কবিতা লেখেন তাঁর নিজস্ব চিন্তা ভাবনা দিয়ে, আবৃত্তিকার তা পাঠ করে আবৃত্তি করেন। আপনার কোন কবিতা কি কখনো কেউ আবৃত্তি করেছেন?


১৩. আপনার প্রিয় কবি কে বা কে কে?


১৪. এই আসর ছাড়াও কি আপনি কোথাও লেখেন?


১৫. আপনার আপন জন এই প্রতিভাকে কিভাবে দেখেন?
১৬. আপনি কোথায়, কখন কবিতা লেখেন?


১৭. কাউকে কি আপনি কবিতা লিখতে বা আবৃত্তি করতে উতসাহিত করেছেন?


১৮. প্রিয় কবি আপনার কোন বই প্রকাশিত হয়েছে কি?


১৯. কবিতা লেখা বা বই প্রকাশ করা নিয়ে আপনার ভবিষ্যত পরিকল্পনা কি?


২০. কি ধরনের কবিতা আপনাকে বেশী টানে?


২১. আপনার পূর্বপুরুষের মধ্যে  কেউ কি সাহিত্য জগতে ছিলেন বা আছেন?


২২. প্রিয় কবি এবারে আমরা আপনার একেবারে একান্ত নিজের কথা জানতে চাইবো যা আমাদের কবি মননকে নাড়া দিয়ে যাবে, যে কথা আপনাকে আমাদের মনের মনি কোঠায় রাখতে সাহায্য করবে।


২৩. এবারে আমরা চলে এসেছি অনুষ্ঠানের শেষ প্রশ্নে এবং তা হল, আসর পরিচালনা করার ক্ষেত্রে আসরের এডমিনদের ভূমিকা নিয়ে আপনার উপলব্ধি ব্যক্ত করুন?


       প্রিয় কবি বন্ধুরা, আমরা অনুষ্ঠানের শেষ লগ্নে উতস্থিত। আপনার আসুন একে একে প্রশ্ন করুন আমাদের আসরের উপস্থিত কবিকে, তাঁকে চিনুন জানুন? আপনাদের সকলের সকল প্রশ্নের উত্তর দেবেন কবি কামরুন নাহার রুনু
। ততক্ষনে আমরা একটু বিরতি নিই। তাহলে বন্ধুরা আপনারা সকলেই প্রশ্ন করে এই অনুষ্ঠানকে সাফল্যে ভরিয়ে তুলতে সাহায্য করুন।