অনামিকা কতদিন ফাল্গুন আসেনা তোমার শুন্যতায়
ভালবাসার সুগন্ধী হৃদয়ে মাখিনা।
মনের ভিতর শ্বাশত বহ্নি বহমান
অনামিকা ফিরে এসো
অভিমান ভুলে ভালবাসাকে বুকে জড়িয়ে,
ফিরে এসো আমার হৃদয় মন্দিরে।
যে মন্দিরে তুমি বিহীন হয়না পূজা আজও,  
নিজ ঈশ্বরে পদতল কার না কাঙ্খিত?
অনামিকা ফিরে এসো
এ অশান্ত পৃথিবীর মাঝে  
কতবার খুজেছি শৈবালীনির গঙ্গায়।
পরে ব্যর্থ হয়ে ফিরে আসতে হয় কাষ্টান্তরে।
আমার সকল নিরন্তর কষ্ট,
তোমার সম্পার্শে মুখ লোকাতে চায়।
অনামিকা ফিরে এসো,
আজ তুমি নেই বলে অন্তর ভেঙ্গে খানখান হয়েছে
সমস্ত কষ্টরা অবরোধ করে হৃদয়ে।
অনামিকা ফিরে এসো,
আমার হৃদয় মন্দিরে।