মেঘাচ্ছন্ন অন্ধকার রাতে
ভালবাসার নব দিগন্তে
শরীর শির শির করে উঠেছে শরীরী খেলায়।
ব্যাকুল ভালবাসার টানে-আবিষ্কারের নেশায়,
দীর্ঘ নিশ্বাস ফেলে ফেলে,
অমূল্য নিষাস বিলিয়ে দিয়ে,
নারী হারিয়ে ফেলেছে তার নারীত্বকে !
আকড়ে ধরছে সমস্থ পৃথিবী।
তারপরও কিছু থেকে যায়,
থেকে যায় সবেই,
পৃথিবীর পরে এক নতুন পৃথিবী।
বিষ আর বিষ-
বিষাক্ত মধু আহরণ অহরহ!