তোমায় দেখিনা কত দিন
দেখিনা আগের মত সেই হাঁসি
ভাষাহীন জীবনে বিষন্ন হৃদয়
নিরুপায় পথ হারা।
ভাবনায় আসে সীমাহীন উত্তেজনা
কোন বিপ্লব নেই,বিদ্রোহ নেই
শুধু প্রতিক্ষায় যা সময়।
বিরহ আর কষ্ট স্থান করে নেয় মনে
জীবনে অন্ধকার বয়ে আসে
অশান্ত মন আজও কাঁদে
স্মৃতি গুলো আগলে ধরে।
কত রাত শেষ হয়েছে
চোখের পানিতে বুক ভেসেছে
বিধ্বস্থ মন বার বার ভাবে
এ কেমন যন্ত্রনা?
মনকে গলাটিপে হত্যা করে
তুমি আজ চলে গেছো দূরে বহু দূরে
এমনিই দিন গুলি শেষ হয় প্রতিদিন
সুশীল স্বপ্ন ভেঙ্গে গেছে
ব্যর্থতাকে আলিঙ্গন করে
আজও বেচেঁ আছি
তবু তুমি জানলেনা নাই জানলে
আমার সকল কবিতা তোমাকে স্বরণ করে।