সাতত্য প্রণয় তাড়া করে ফিরে
ইষ্টতম মানবের চোখ পানে
দারুন কারুকাজ হৃদয় দপর্ণে।
আজন্মকালের প্রণয় পূজারী হয়ে
ফলশ্রুতি কি সাড়া দেয় মনে?
রিক্ত ঢেউ হৃদয় মোহনায়
নন্দিনীর না বলা ভাষায়।
সূদুর প্রণয় ফিরে এসো
ইতঃপর রাখো হাতে হাত
টিম টিম হৃদয়ে খুলে দাও দোয়ার।