সকাল হলেই পথের ধারে
শিশুরা সব খেলা করে।
কেউবা ছোটে,কেউবা হাঁটে,
কেঊবা আবার চিমটি কাটে।
নানান রকম খেলা
এখানে শিশুর আনন্দমেলা।
দুপুর বেলা হলেই তারা
যায়যে ফিরে ঘরে।
বিকাল হলেই আবার তারা
খেলতে শুরু করে।
বিকেল থেকে  ধীরে ধীরে,
পড়ে আসে বেলা।
সন্ধ্যা হলেই বন্ধ তাদের,
নানান  রকম খেলা ।