তখন একলা মাঝ রাতে
পিছে নিম মহুয়ার বনে,
তার গন্ধ মেখে থাকা
সেই স্নিগ্ধ কোমল হাতে-


সব ফুল ঝরবার আগেই
তার নাম ধরে তাই ডাকি,
মালা একলা বসে গেথে
কার স্বপ্ন মনে আঁকি?


সে যে অনেক দূরে বসে
একা ভাবছে কি আমাকে?
আমি একাকীত্বের রাতে
পাশে শুধুই খুজি তাকে!


ঠিক মাঝ রাতেরই পরে
আছি তারই পাশে আমি,
তবু পাইনা ছুতে তাকে
সে যে অনেক দূরে থাকে!


তাই একাকীত্বের রাতে
তার স্বপ্ন থাকুক সাথে,
সেই স্বপ্নে হবে দেখা
হাত রাখবো ও' দুহাতে।


-১৩/১০/১৩
রাজশাহী