কেটে যায় আরেকটা রাত
মুঠোফোন হাতে, ঘুমঘুম চোখে,
অলস সময়, নির্বিকার
কেটে যায় অবহেলায় অযত্নে।
মাঝেমাঝে ফোনটা হাতে নেই
তৃষ্ণার্ত চোখ কল লগে খুজে ফেরে-
কোন পরিচিত নাম্বার,
যদি কেও ভাবে কখনো!
না। বরাবরের মতই ব্যার্থ হই।
ব্যার্থ হই, খুজে পেতে তাকে
তবু, মুহুর্মুহু নিজের মধ্যে অনুভব করি,
অনুভব করি তার অস্তিত্বকে
স্পষ্ট দেখি তাকে, তার হাসি মুখ
সেই নেশাতুর চোখ,
মুচকি হাসি মাখা ঠোট
মাতাল করে দেয় রাত দুপুরে!
তাই, লুকিয়ে রাখি তাকে,
লুকিয়ে রাখি সযত্নে, অবচেতনে।
মুঠোফোন তাই মুঠোছাড়া হয়না কখনো,
অপেক্ষার প্রহর ক্রমশ হয়ে ওঠে অন্তহীন
কালচে আকাশটাও ধূসর হয় একসময়
শেষ হয়ে আসে আরেকটি রাত,
শুধু শেষ হয়না অন্তহীন প্রতীক্ষা..


-২৩/০৪/১৪