কবি মোঃ তোহিদুর রহমান

কবি মোঃ তোহিদুর রহমান
জন্ম তারিখ ১ মার্চ ১৯৯৬
জন্মস্থান কৃষ্ণপুর,বৈষ্ণবনগর,মালদহ, ভারতবর্ষ
বর্তমান নিবাস কৃষ্ণপুর,বৈষ্ণবনগর,মালদহ, ভারতবর্ষ
পেশা ছাত্র
শিক্ষাগত যোগ্যতা উচ্চমাধ্যমিক

কবি মোঃ তোহিদুর রহমান ০১/০৩/১৯৯৬ সালে ভারতবর্ষের অন্তরগত পশ্চিমবঙ্গ রাজ্যের মালদহ জেলার বৈষ্ণবনগর থানার কৃষ্ণপুর অঞ্চলের সোবরাতি টোলা গ্রামে এক মধ্যবিত্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন।পিতা মোঃ ইমাজুদ্দিন আহমেদ এবং মাতা বেরাফুল খাতুন।চার ভাইবোনের মধ্যে কবি দ্বিতীয়।কবি শৈশব কালে চঞ্চল প্রকৃতির হওয়ার জন্য বিভিন্ন নার্সারি বিদ্যালয়ে পড়াশোনা করেছেন। ২০১৩ সালে মাধ্যমিক এবং ২০১৫ সালে উচ্চমাধ্যমিক ভগবানপুর কে.বি.এস উচ্চবিদ্যালয় থেকে কলা বিভাগে প্রথম শ্রেণীতে উর্ত্তীর্ণ ।তারপর স্নাতক ডিগ্রী লাভ করার জন্য ভর্তি হন কোলকাতা সেন্টজেভিয়ার্স কলেজে বাংলা বিভাগে,আর্থিক অনাটনের জন্য কবি চলে আসেন বহরমপুর কৃষ্ণনাথ কলেজে সেখানেও তিনি বাংলা বিভাগে ভর্তি হন কিন্তু সেখানেও ভাগ্য সাই দেইনি সেখান থেকে চলে আসেন পার্শ্বীয় কালিয়াচক সুলতানগঞ্জ কলেজে। বর্তমানে তিনি সেই কলেজেই বাংলা বিভাগ স্নাতক তৃতীয় বর্ষে পাঠরত। কবির কাব্যিক জগৎতে হাতে খড়ি অষ্টম শ্রেণী থেকে আজও তার গতি অব্যাহত রয়েছে। কবির প্রত্যেক কবিতায় প্রতিবাদী সুর শোনা যায়। কবিতা লিখার উৎসাহ কবি পাণ অধ্যাপক প্রবীর কুমার পালের কাছ থেকে।

কবি মোঃ তোহিদুর রহমান ৬ বছর ২ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে কবি মোঃ তোহিদুর রহমান-এর ১৫টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৬/৪
২৯/৩
২৬/৩
২৩/৩
২২/৩
১৭/৩
১৬/৩
১৫/৩
১৪/৩
১২/৩
১০/৩
৯/৩
৬/৩
৫/৩
৪/৩

তারুণ্যের ব্লগ

কবি মোঃ তোহিদুর রহমান তারুণ্য ব্লগে এপর্যন্ত ১টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১টি লেখার লিঙ্ক নিচে পাবেন।