বাতাস নিশ্চল, বৃষ্টির আগমনী সুরে
আকাশে কালো মেঘেরা থমকে দাঁড়ায়
পিছু নেয়া মেঘগুলো বেসামাল তখন  
দ্রুতবেগে মেঘের উপর মেঘ
আঘাতে ভঙ্গুর কাঁচ সম হৃদয়,
তাঁর করুণ আর্তনাতই মেঘের গর্জন
গহীনে ক্রন্দন, অঝোরে ঝড়ো বৃষ্টি
ভেজায় আঁখি, ক'ফোঁটা কষ্টের প্লাবন ।
কষ্টেরাও নান্দনিকতায় ফিরে ফিরে বারাবার
কবিতা, তুমি নেই তবুও আজ কাব্যময় জীবন।
ছিলে যখন, বিষাদ ছিলনা, ছিলো স্বপন
স্বপ্নেরা মুধুময় কাব্য, যেনো কবিতাই জীবন ।