যা হচ্ছে হতে দাও,
সৃষ্টিকর্তা তোমার আমার ভাবনার চেয়ে অনেক বেশি ভেবে রেখেছে ।
তোমার ভবিষ্যৎ অতীতের চেয়েও আরো সুন্দর হবে ।
যতবার আমি ভেঙে পড়েছি ,
ততবার আল্লাহকে পাশে পেয়েছি ।
মানসিক শান্তি'ই বড় শান্তি ।
আর সেই শান্তি শুধুমাত্র আল্লাহর কাছ থেকে পাওয়া যায় ।
মনে রাখবে, বান্দার সকল চাওয়া এবং প্রচেষ্টা যেখানে শেষ, মহান রবের অনুগ্রহ সেখানে কেবল শুরু মাত্র ।
আস্থা এবং ভালবাসায় আল্লাহকে ধৈর্য্যসহকারে ডাক, তাঁর নিকটে বিনয়ের সাথে চাও , তোমার সকল প্রয়োজন একমাত্র আল্লাহ মিটাতে পারে,  কখনো হতাশ হবে না সুখ শান্তি তোমার জীবনেও আসবে ।


তোমার সেবায় আল্লাহ আমাকে ব্যবহার করেছে তাই আমি ইহকাল পরকাল সব বিসর্জন দিয়ে নিত্য সেবা করে গেছি ।
যতটুকু আমার সাধ্যের মধ্যে ছিল চেষ্টা করেছি এটা তুমি না মানলেও আমার আল্লাহ ঠিক জানেন তোমাকে রক্ষা করতেই এই পাপের পথটা বেছে নিয়েছিলাম ।
তুমি আমাকে অপবাদ দিয়ে শাস্তি দিলেও নিশ্চয় আমার আল্লাহ আমাকে পুরস্কার দিবেন আমি এটাই আশা করি ।
পাপীকে ঘৃণা করে নয় বরং পাপকে ঘৃণা করে মৃত্যুর জন্য প্রস্তুত হতে হবে প্রতিটি মানুষকে ।


মানুষকে শাস্তি দেয়ার তুমি কে ? শক্তি ক্ষমতার জোরে যাকে দোষী ভেবে শাস্তি দিবে সেই দোষটার ন্যায় বিচারক মহান আল্লাহ ।
অপকর্মে লিপ্ত করে আপন স্বার্থ উদ্ধার করার যে ষড়যন্ত্র তুমি করেছো সহজ সরল মানুষ হয়তো তোমার ধোকা বুঝতে পারেনি ।
সম্মান মর্যাদার আসনে নয় বরং প্রতারনার ফাদে ফেলতে অপকর্মের সঙ্গী হয়েছিলে যার একমাত্র স্বাক্ষী আল্লাহ ।
চোর ধরে শাস্তি দেয়া আর একসাথে চুরি করে সুযোগ বুঝে স্বাক্ষী দেয়া এক নয় ।
তুমি ভুলে গেলেও এটাই সত্য চুরির কোন কিছু আমি ব্যবহার করিনি তোমার উপকারে ব্যবহার হয়েছে ।
ইহকালে পরকালে আমিও সেই শাস্তি চাই যা আল্লাহ তায়ালা দিবে ।
আমি একাই শাস্তি ভোগ করব না তুমিও পাবে ।
নিশ্চয়ই আল্লাহ ন্যায় বিচারক ।