নির্ঘুম রাত কাটিয়ে, বেলা করে
মুস্তাকিমের চায়ের দোকানে আসি,
কাটিয়ে দিই বাকি বেলা
চাষাবাদ করি কবিতার।


স্টার জলসা, কালার্স বাংলার যুগে
আর কবিতার চাষ হয় না,
হয় শ্বাশুড়ি বউমার
অবাধ্যতার চাষাবাদ!


ডান কানের গোড়ায় তখন
নাট বল্টুর কচকচানি,
বাপাশে হকারের হাক
"হাটুতে ব্যাথা, মাজায় ব্যাথা
বিশ বছরের পুরনো ব্যাথা....."
আমি কবিতা আওরাই।