একটা কবিতা লিখতে চাই
কবিঃ তাওহীদুল ইসলাম তুহিন


একটা কবিতা লিখতে চাই-
কবিতায় হাসি থাকবে
কান্নারাও থাকবে, তবে-
সে কান্নারা হবে সুখের।


একটা কবিতা লিখতে চাই
সাংবিধানিক স্বাধীনতার কবিতা
সে কবিতার কবি
রাজনীতির বলি হবেনা।


একটা কবিতা লিখতে চাই-
কবিতাটি হবে স্বাধীকার
কোনো আইনেই সে কবিতা
লাঞ্চিত হবে না।


একটা কবিতা লিখতে চাই -
গনমানুষের ভাষার কবিতা,
সে কবিতা জনগণের
মনের কথা বলবে।


একটা কবিতা লিখতে চাই-
কবিতার ভাষায় লুন্ঠিত হবে
পরাধীনতার শৃঙ্খল
ফিরে আসবে মুজিবিয় স্বাধীনতা।