তুলোশী চক্রবর্তী ,২৭ শে ফেব্রুয়ারী ১৯৯৭ সালে কোচবিহার জেলার  ঘোকসাডাঙ্গা থানার   অন্তর্গত এক  সম্ভ্রান্ত ব্রাহ্মণ পরিবারে জন্ম গ্রহণ করে ।তার পিতার নাম অজয় চক্রবর্তী।  দুই বোনের মধ্যে তুলোশী চক্রবর্তী বড় । লেখালেখি শুরু করেন ২০১৭ থেকে । ২০১৯ এ অর্থাৎ দুই বছরের মধ্যে ভারত,বাংলাদেশ,আমেরিকা প্যারিস এ তিনি খুবই খ্যাতি লাভ করেন।বাংলা ও ইংরাজি তে তার সর্বমোট দুশোটিরো বেশি কবিতা ও গল্প বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়েছে।  তিনি পড়াশুনাতেও সমান প্রতিভা সম্পন্ন।২০১৫ সালে উচ্চমাধ্যমিকে ভালো ফলের জন্য কলকাতার রবীন্দ্রসদন থেকে পুরস্কৃত করা হয় তাকে ,এবং আঞ্চলিক ভাবেও পুরস্কৃত হন,নিজ বিদ্যালয় থেকেও তাকে পুরস্কৃত করা হয়েছিলো। ২০১৫_২০১৭ সালে (জেলা শিক্ষা ও প্রশিক্ষন কেন্দ্রে) প্রাথমিক শিক্ষিকার ট্রেনিং সমাপ্ত করেন। এরপর ইংরাজিতে (অনার্স) স্নাতক পাশ করেন কোচবিহার কলেজ থেকে।  পরীক্ষায় কৃতিত্ব অর্জন ছাড়াও একসময় আবৃত্তিতেও খ্যাতি লাভ করেন। পড়াশুনায় ভালো ফলের জন্য বহু সন্মাননা স্মারক লাভ করেন। কিশোরীকাল থেকে লেখার প্রতি তার বিশেষ টান ছিলো,তিনি প্রকৃতিকে খুবই ভালোবাসেন তার লেখার মাঝেও সেটা স্পষ্ট বোঝা যায়। বিভিন্ন ম্যাগাজিন, দৈনিক ,সাপ্তাহিক পাক্ষিক ও মাসিক  পত্রিকা, ও বিভিন্ন অনলাইন পত্রিকা সহ বিভিন্ন আঞ্চলিক ও জাতীয় পত্রিকায় তার প্রবন্ধ-নিবন্ধ, প্রেম বিরহ ধর্মী লেখা, ছড়া ও কবিতা প্রকাশিত হয়েছে। আর প্রকাশিত প্রথম বই "পিতৃ পদে অঞ্জলী" ।