আমরা তো মজা পাই; আপনি কি পান?
রোজ তবে দু’বেলা কবিতা ভাজা খান।
অনেকেই খায় দেখি, সিদ্ধ নয় ঝোল
আমি খাই সস দিয়ে, কবিতার রোল।
আপনিও খান, সাথে অন্যকেও দিন
কখন কি খাবেন রুটিন করে নিন।
কাঁচা পাকা সবই খাওয়া যায় তার,
রোদে শুকালে হয় কবিতার আচার।
নাস্তায় খেতে পারেন কবিতার রুটি,
কাজের বুয়াকে আজ দিয়ে দিন ছুটি।
আপনি যদি হয়ে থাকেন গৃহকর্তা,
বউকে দিয়েই বানান কবিতা ভর্তা।
কবিতাটি গিলে মজা পেয়েছেন বুঝি?
না পেলে মুখ ফুটে বলুন সোজাসুজি।


০৮/০৯/২০১৭
আমবাগান, মগবাজার।