সাল্লাল্লা-হু আলাইহি ওয়া সাল্লাম!
দুরূদ পড়তে হয়, শুনিলে রাসূলের নাম
সাল্লাল্লা-হু আলাইহি ওয়া সাল্লাম!
সাল্লাল্লা-হু আলাইহি ওয়া সাল্লাম!


রাসূল আমার বিশ্ব-নবী; রহমাতুল-লিল আ-লামীন।
তারই নামে গাই যে গান; সকাল সন্ধ্যা প্রতিদিন!
মরুর বুকে উঠল ঊষা; কাটলোরে তিমির
নবী আমার প্রভূর হাবিব; সি-রাজুম-মুনীর
তিনি কাসিম, তিনি মাহী: রাসূলদের ইমাম।
দুরূদ পড়তে হয়, শুনিলে রাসূলের নাম
সাল্লাল্লা-হু আলাইহি ওয়া সাল্লাম!
সাল্লাল্লা-হু আলাইহি ওয়া সাল্লাম!


শান্তির পথে ডাকলেন নবী, বিশ্ববাসীর আলামীন
রাসূল আমার বাশীর, নাযীর, খাতামুন নাবীয়ীন
তিনি মুহাম্মাদ, তিনি আহমাদ; আরো কত নাম
তার নাম মুখে নিলে, পড়ি দুরূদ সালাম!
সাল্লাল্লা-হু আলাইহি ওয়া সাল্লাম!
সাল্লাল্লা-হু আলাইহি ওয়া সাল্লাম!


পথহারাদের পথ দেখালেন; গোমরাহীদের হেদায়েত।
দয়ার নবী এই উম্মাতকে করবেন শাফায়েত
সেই নবীজীর প্রেমিক সেজে করছো শুধু বিলাপ
নামায রোযা ছেড়ে দিয়ে করছো কত পাঁপ
মুখে মুখে প্রেম বিলায়ে, দিচ্ছো কি তার দাম?
দুরূদ পড়তে হয়, শুনিলে রাসূলের নাম
সাল্লাল্লা-হু আলাইহি ওয়া সাল্লাম!
সাল্লাল্লা-হু আলাইহি ওয়া সাল্লাম!