সুবহানাল্লাহ, অলহামদু লিল্লাহ!
অলা ইলাহা ইল্লাল্লাহু, ওয়াল্লাহু আকবার!
পথচলা, উঠা-বসা
কথা বলায় হরহামেশা
নিত্য নিবে নামটি যার
আল্লাহ! আল্লাহু আকবার!
সুবহানাল্লাহ, অলহামদু লিল্লাহ!
অলা ইলাহা ইল্লাল্লাহু, ওয়াল্লাহু আকবার!
তাঁর প্রশংসায় তারঁই গান
ছড়া গানে কলতান!
তিনি প্রভু, বিশ্ব-মালিক
তিনি রহিম, রহমান!
শেষ বিচারের মালিক তিনি
রব্বুল আলামীন!
আকাশ-মাটি, পাহাড়-নদী
তাঁরই নামে বাজায় বীণ!
প্রেমময় সকল আধার
তিনিই দয়াবান!
তিনি প্রভু, বিশ্ব-মালিক
তিনি রহিম, রহমান!
জীবনে প্রাণটা দিয়ে
দিলেন মুখের ভাষা
দেহেতে মনটা দিয়ে
দিলেন প্রেম- আশা
আশা- প্রেমের দোলায় দোলে
গাই তাঁরই গান!
তিনি প্রভু, বিশ্ব-মালিক
তিনি রহিম, রহমান!
নিদ্রা নামে, শয্যা-ত্যাগে
কাজ-কর্ম, খাওয়ার আগে
নিতে হবে নামটি তাঁর!
আল্লাহু আকবার!
সুবহানাল্লাহ, অলহামদু লিল্লাহ!
অলা ইলাহা ইল্লাল্লাহু, ওয়াল্লাহু আকবার!