হে আল্লাহ!
তুমিই আমার মহান প্রভূ, রব্বুল আলামীন
নেই কোনো আর ইলাহ্, তুমি বিহীন।
আমি তোমারই বান্দাহ, আমায় করেছ সৃজন
তোমার কাছে কৃত ওয়াদায়, থাকব দৃঢ় যথাসাধন।
আশ্রয় চাই তোমার কাছে
কৃতকর্মের কূফল যত আছে
স্বীকার করছি নত শিরে
যত ভোগ যাচ্ছি করে
নেয়ামত তোমার অগণন!
করছি স্বীকার করজোড়ে
যত আছে স্মৃতির ঘোরে
পাঁপ আমার আমরণ!!
ক্ষমা কর সকল পাঁপ, তোমার করুণা দ্বারা
কে আর আমায় করবে মাফ, তুমি আল্লাহ ছাড়া।
*************************
( সূত্র: বুখারী )
*************************
উপসংহার:************
ও আল্লাহ! তুমি প্রভু
দিও না সাজা কভু
আমি পাগল আত্মহারা!
তুমি মালিক পরওয়ার
নেই কোনো উপাস্য আর
তুমি ছাড়া!!
**************************
******** (২৩-১১-২০১২)*******