ও আল্লাহ! চাচ্ছি পানাহ্ তোমার কাছে
                    তোমার আযাব থেকে
আকাশ পরে, মাটির তরে
বান্দাহ্ তোমার, যাচ্ছি তোমায় ডেকে!!
তুমি প্রভু , সৃষ্টিকর্তা!
            তুমি রাজার রাজা
উপর থেকে, নিচ থেকে
            দিও না কোনো সাজা!!
ভূ-কম্পন আর অগ্নিলাভা
             তোমার ভয়াল সৃষ্টি
দিও না কভু শিলা-পাথর
            কিংবা অগ্নি-বৃষ্টি!!
জলোচ্ছ্বাস আর অগ্নিবায়ু
            ভূমিধ্বস আর প্রলয়কর
সবচেয়ে কঠিন নাফরমানী
            জাতির বিভেদ ভয়ঙ্কর!!
তাইতো আজ তোমার কাছে
            তুলছি দুটি হাত
দূর করে দাও দলাদলি
           হিংসা বিদ্বেষ আত্মঘাত!!