সকল কাজই আল্লাহর নামে, সব প্রশংসা শুধুই তার
আল্লাহ ছাড়া মাবুদ নাই, নাই কোনো তার অংশীদার!
তিনিই প্রভু, রাজাধিরাজ! এই যমীন-এই আসমান
সব কিছুতে তার ক্ষমতা, তার নামেই গাইযে গান।
                                    ও রহীম! ও রহমান!!
মাওলা আমি মুখাপেক্ষী! হাত পেতেছি তোমার কাছে
দাও আমাকে দ্বীনের আলো, কল্যাণ যত আছে!
দেখাও আমায় মুক্তির পথ, সিরাতুল মুস্তাকিম
ওগো  আমার মহান মুরশিদ! রব্বুল আলামীন!
তোলো আমায় আঁধার থেকে, কুফরে পরিত্রাণ!!
                               ও রহীম! ও রহমান!!


সকাল সন্ধ্যায় চাই কল্যাণ, সুখমোখর ছন্দতায়
আশ্রয় চাই তোমার কাছে দিন-রাত্রির মন্দতায়!
তারই  নামে বাঁচি মরি; জীবন প্রভুর নামে
জীবন আমার দিই বিকিয়ে, ঈমানেরই দামে!
                             হই যে মাতাল থেমে থেমে
                             মওলা পাকের প্রেমে!
তারই হাতে ভাল মন্দ, আমার পতন-উত্থান!
                                ও রহীম! ও রহমান!!