আল্লাহ নামে গুনগুনিয়ে গাই যে                প্রভুর গান।
আল্লাহু! আল্লাহু! তুমি রহিম রহমান।।
আকাশ, মাটি, এই পৃথিবী
তোমার প্রেমে মাতোয়ারা
চাঁদ সুরুজে মিলবে না হায়!
তোমার আলো ছাড়া।
এই সাগর আর ঝর্ণাধারা
তোমায় স্বরে পাগলপাড়া
উদাসী হায়, ত্রিভূবনে      আল্লাহ নামে কলতান।
আল্লাহু! আল্লাহু! তুমি রহিম রহমান।।


ফুল পাখি আর বৃক্ষলতা
যিকির করে আল্লাহ আল্লাহ
প্রভুর নামে মন পবিত্র
দেয় বাড়িয়ে নেকীর পাল্লা।
এই সবুজ আর পাহাড়-পর্বত
সবখানেই প্রভুর রহমত
প্রভুর নামে মিনার থেকে     দিচ্ছে সূরে টান।
আল্লাহু! আল্লাহু! তুমি রহিম রহমান।।


....................................................
১৮-০৭-২০১৩................................