একা একা
কংক্রিটের পুলটার উপর দাঁড়িয়ে,
ফাঁকা ফাঁকা
অন্ধকারের দিকে তাকিয়ে,
ভেজা ভেজা
পেছনের সৃতিগুলো হাতরিয়ে,
কাটা কাটা
ভাসা ভাসা
অস্পষ্ট ছবিগুলো মনে করে,
সাদা সাদা
স্বপ্নের রাজহাঁস গুলোকে জড়িয়ে,
নিজেকে শুধুই আবছা আবছা দেখি ।


শেষ রোজার চাঁদটার দিকে তাকিয়ে,
একঝাঁক ছেলেমেয়ের হৈ হুল্লোর দেখে,
টায়ারের পেছনে ছোটা দেখে,
সোনালুর ফুলগুলোর দিকে তাকিয়ে,
কুত্তুনি কুকুর খেলা দেখে,
কংক্রিটের পুলটার উপর দাঁড়িয়ে,
আলো আর আঁধারে ঝাপসা ঝাপসা কুয়াশায়,
নিজেকে শুধুই আবছা আবছা দেখি ।