রু সেন. . .


করিয়ে আমায় আলোর গোসল,
করেছে চির ম্লান।
বানিয়েছে আমায় শুষ্ক ভূমি
করিয়ে বৃষ্টি স্নান।
নিঃশ্বাসে আমার দিয়েছে বাতাস
করিয়ে বিষপান।


ডেকে এনে ঘরে প্রাণ ভরে নিয়ে
আমার তনুর ঘ্রান,
করে অপমান দিয়েছে তাড়িয়ে
বলেছে চলে যান।


চলে এসেছি ফিরে,ছুড়ে ফেলে দূরে
আমার কবিতার খাতা,
উঠানে তার মরমর শব্দে
ভেঙ্গে, ঝরা পাতা ।