ভুল প্রেমে কেটে গেল জীবন
তবুও কেন পিছুটান, কেবলই পিছুটান।
আমার এ বিষাক্ত মন কেন জানি না 
অনন্ত সাগরের সেই গভীর অতলে 
আজও বিশুদ্ধ মুক্তো খুঁজে বেড়ায়।
আমি ঠিক জানি না কেন বারবার, 
তােমাদের মত মুক্তো জীবনের হাতে উঠে আসে 
তখন আমারই ভুল শনাক্তে
জীবনের কিছু সময় করে ফেলি ব্যয়। 
কখনাে আবার শুরুর আগেই 
শেষ হয়ে যায় জীবনের অধ্যায়।

জানি না সেদিন তােমাকে কেন মুক্তো ভেবেছিলাম 
প্রেম সাগরের সেই অতল গভীরে
তোমাকে দেখেই দুমুঠোয় ধরেছিলাম, 
তুলে রেখেছিলাম আমার হৃদ গভীরে। 
কিন্তু সেই তুমি দেখালে শেষে 
তোমার মুক্তোহীন খােলসটাকে।
আজও ভুল প্রেমে কেটে গেল জীবন
তবুও আজও বারবার তোমাকেই ফিরে দেখা