খেলাচ্ছলে একদিন সে সফেদ সুন্দর কাগজের বুক
  হয়তবা ভেবে ছিল আপনার হৃদয় ক্যানভাস......
  প্রিয়ার আজন্ম সাধ নেচে গেয়ে ভরিয়ে দেবে প্রিয়ের শূন্যতা।
  সে কি অসহনীয় তৃষ্ণা!
  প্রতীক্ষার পালা শেষ করে সুহৃদের অন্তর্দৃষ্টি
  প্রিয়ের বুকে প্রথম চুম্বন, আহ্ কি তৃপ্তি!
  খুঁয়ে সকল লাজ-শরম নিপুণ ছন্দে
  নেচে উঠে প্রথম সুযোগে-তারপর
  বাঁধভাঙ্গা আনন্দে-অশ্রুতে তার শুধু সামনে এগিয়ে চলা,
  বার বার মরে কত কথা সুর কবিতা
  হৃদয় গল্প বানিয়ে গেল ইতিহাস অক্ষয়!


ধ্বংস সাধনা মানুষের কখনো কখনো তবু
ক্ষয়ে দেয়-চেপে ধরে টুঁটি!
কিন্তু অপ্রতিরোধ্য সে, নতুন আলোর স্বাধের নেশা
শাদা হৃদয় সম কাগজের নেশায় ছোটে সে
গড়ে মহাকাল মহা সৃষ্টি কাগজের বুকে
ধন্য সে লেখক-কালি-কলম।