খসে পড়ে  বিষণ্ণ বিকেল নোনা জলে;
বিলাপের সুরে বিদীর্ণ গোধূলি বর্ণীল,  
আলাপচারিতায় মূখর নিরবতা
একা একা মিছিল গুণে অগণন!



মৃত প্রায় আলোর দোলনায় উৎসব  
আকাশ খুলে দেয় আনন্দের ফোয়ারা;
ঐশী প্রেম নেচে উঠে খেলায়
আকাশ নিবাসী নির্বাক মুগ্ধ।



আলপথে দাঁড়িয়ে একাকী নীল কিশোরী
দারুণ সব কষ্টের পাহাড় হাতে,  
হৃদপিন্ডের প্রতিটিশিরায় নীল নাম লেখা,
একবার হাঁটবে বলে ডেকে যাচ্ছি ২৪ ঘণ্টা...