সেই যে বছর তিনেক আগে হঠাৎ ব্লগটা খোলে
সাইন আপ করে প্রোফাইলটা শুরু করেছি ভুলে,
তোমার আমার খেলা - মন দেয়া নেয়ার পালা ;
একান্ত আপন করে নিজের অগোচরে ব্লগটা জুড়ে
বাগানের মতো করে ফুলে ফুলে ভরে ভ্রমরের সুরে
বসন্তের কোকিল ডাকা - দুজনে মিলে মিশে আঁকা ;
এই ক্যানভাসে রাগে অনুরাগে দোদুল্যতায় দোলে
গর্ভাঙ্কের সম্পাদনা করতে নীরবে আপন প্রাণোচ্ছলে,
সকাল সন্ধ্যা বেলা - সাজিয়ে রেখে প্রেমের ডালা ।
অহোর্নিশের সীমানা ছেড়ে ব্যস্ততার ভীড়ে তোমার দোরে
মরূদ্যানে বালুর চরে কালবৈশেখীর ঝড়ে হেমন্তের ভোরে
আমার কাব্য লেখা - তোমার পরশ স্বপ্ন দেখা ;
ভূলে গেছি আজ মুছে গেছে সব দিগন্তের স্মৃতি রেখা
বদলে দিয়েছে পাসওয়ার্ড সহমতে আমার এডমিন শাখা ;
বৃথা লগ ইনের চেষ্টায় - সময় তোমার হবে অপব্যয় ,
জীবন্ত লাশে মাথা ঠুকরে প্রান প্রতিষ্ঠার অপপ্রয়াস
দিন বদলের গানে মিথ্যা বুজরুকির আশ্বাস
আমাকে টলাবে না আর - বৃথা চেষ্টা তোমার হবে অসার ,
বদলে দিয়েছে পাসওয়ার্ড , বদলে নিয়েছি পাসওয়ার্ড । ।